Warning: count(): Parameter must be an array or an object that implements Countable in /homepages/19/d650279470/htdocs/app653499953/wp-includes/post-template.php on line 284

Warning: count(): Parameter must be an array or an object that implements Countable in /homepages/19/d650279470/htdocs/app653499953/wp-includes/post-template.php on line 284

Warning: count(): Parameter must be an array or an object that implements Countable in /homepages/19/d650279470/htdocs/app653499953/wp-includes/post-template.php on line 284

Warning: count(): Parameter must be an array or an object that implements Countable in /homepages/19/d650279470/htdocs/app653499953/wp-includes/post-template.php on line 284

«

»

ফেব্রু. 02

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট: লেকচার ৩: এপ্লিকেশনের কম্পোনেন্টসমূহ, এক্টিভিটির লাইফসাইকেল এবং মাল্টিপল স্ক্রিন এপ্লিকেশন

আজকের লেকচারটি ৪টি ভাগে বিভক্তঃ
১) প্রশ্নোত্তর পর্ব
২) এপ্লিকেশনের কম্পোনেন্টসমূহ ও এক্টিভিটির লাইফসাইকেল
৩) মাল্টিপল স্ক্রিন এপ্লিকেশন ও নেভিগেশন

[১] লেকচার ৩[ক]- প্রশ্নোত্তর পর্বঃ
এই সেশনে আপনাদের বিভিন্ন প্রাসঙ্গিক প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করা হয়েছেঃ
১) কিভাবে স্যাম্পল প্রোজেক্ট Eclipse-এ ইম্পোর্ট করব?
২) আমরা মিনিমাম sdk support ২.২ (ফ্রয়ো) কে দিচ্ছি। এখানে min~max যেই রেঞ্জ দিব এর মধ্যের os support উপযোগী করেই কি সফটওয়ার তৈরি হবে? যদি তাই হয় তাহলে একদম cupicake to kitkat দিলে তো আরও wide range device cover করবে। কিন্তু এতে কী কোন সমস্যা হবে?
৩) virtual device তৈরির সময় আমরা যেই ডিভাইস টেম্পলেট সিলেক্ট করে দেই স্টোরে app submit এর পর শুধু কি ওই পিক্সেল এর ডিভাইসটিই তা ডাউনলোডের জন্য পাবে? হাই বা লো রেজুলেসনের গুলার কি হবে?
৪) launcing icon কি পরে কোন সময় চেঞ্জ করতে চাইলে পারবো? নাকি আবার প্রজেক্ট তৈরি করে মন মত আইকন দিয়ে আগের করা কোড পেস্ট করতে হয়?
৫) Windows 8 32/64bit এ কি ADT-bundle চলবে?
৬) Assignment কিভাবে সাবমিট করব?
৭) Next Lecture কবে পাওয়া যাবে?

ভিডিওঃ

লেকচার ৩(ক): প্রশ্নোত্তর পর্ব

[২] লেকচার ৩[খ]- এপ্লিকেশনের কম্পোনেন্টসমূহ ও এক্টিভিটির লাইফসাইকেল
এই সেশনে আমরাঃ
১) এপ্লিকেশনের কমোনেন্টসমূহ সম্পর্কে প্রাথমিক ধারণা নিব
২) এক্টিভিটি-র লাইফসাইকেল সম্পর্কে কথা বলব এবং দেখব সেটা কিভাবে ম্যানেজ করতে হয়

ভিডিওঃ

লেকচার ৩(খ)- এপ্লিকেশনের কম্পোনেন্টসমূহ ও এক্টিভিটির লাইফসাইকেল

সোর্স কোড ডাউনলোড: ActivityLifecycle_1.zip (9552 downloads)

[৩] লেকচার ৩[গ]- মাল্টিপল স্ক্রিন এপ্লিকেশন ও নেভিগেশন
এই সেশনে আমরাঃ
১) একই এপ্লিকেশনে কিভাবে অনেকগুলা স্ক্রীন যুক্ত করা যায় সেটি সেখব এবং
২) ইন্টেন্ট ও স্ক্রীন-টু-স্ক্রীন নেভিগেশন নিয়ে কথা বলব

ভিডিওঃ

লেকচার ৩(গ)- মাল্টিপল স্ক্রিন এপ্লিকেশন ও নেভিগেশন
ভিডিওঃ

সোর্স কোড ডাউনলোড: ActivityLifecycle_2.zip (14269 downloads)

Comments

comments

About the author

Ahsanul Karim

আমি আহসানুল করিম। ২০০৭ সালে বুয়েট(CSE) থেকে স্নাতক পর্যায়ের লেখাপড়া শেষ করি এবং কয়েকজন বন্ধুসহ Sentinel Solutions Ltd, নামের একটা স্টার্ট-আপ শুরু করি। এর পাশাপাশি পরবর্তীতে আমি বেসিস ও বুয়েটে মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্টের কয়েকটি ট্রেনিং-এ যুক্ত হই। এছাড়া মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্টের উপর বুয়েট ছাড়াও কুয়েট, চুয়েট, ডুয়েট-সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কিছু ওয়ার্কশপ ও ট্রেনিং প্রোগ্রামে কাজ করেছি। বর্তমানে আমি Stony Brook University-তে লেখাপড়া করছি এবং CA Technologies নামে একটি কোম্পানিতে রিসার্চ এসিস্ট্যান্ট হিসাবে মোবাইল সিকিউরিটি নিয়ে কাজ করছি।

Leave a Reply