[কোর্সের মূল পাতা | রেজিস্ট্রেশন লিংক]
জাভা অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও এন্ড্রয়েড কোর্সের ১৩তম লেকচার (Android Game Development-৩) এর বিষয়বস্তু:
- Android এর জন্যে Game Development-৩
- VelocityTracker ব্যবহার করে রোবটের velocity নির্ধারণ করা
- আমাদের তৈরি SurfaceView দিয়ে ও Button add করে নতুন লেআউট তৈরি করা
- XML থেকে বাটন এর action নির্ধারণ করে দেওয়া
- গেম pause করার উপায়
- Pause screen তৈরি করা
restart button ও stop button এর কাজ ঠিক করে দেওয়া
- উপড়ের boundary খুলে দেওয়া
- touch করার সময় সেই রোবট কে যাতে animate না করে তার বাবস্থা করা
Android এর যেকোনো বিষয়ে তথ্য খুঁজে পাওয়ার জন্যেঃ www.stackoverflow.com এ খুঁজে দেখতে পারেন
আজকের অ্যাপ এর screenshot:
[ ঘোষণা ঃ গেম ডেভেলপমেন্ট শেষ হবার পরে SQLite ব্যবহার করে অ্যাপ তৈরি করার উপরে ধারনা দেওয়ার জন্যে অতিরিক্ত একটি লেকচার যোগ করা হবে ]
স্যাম্পল কোড:
[ Android Lecture Folder- Google Drive ]
[ লেকচার প্রকাশিত হলেই মেইল এর মাধ্যমে জানতে চাইলে এই কোর্সে রেজিস্ট্রেশন করে রাখুন, নতুন লেকচার আপলোড হবার সাথে সাথেই মেইল এর মাধ্যমে নিবন্ধিত সবাইকে জানিয়ে দেওয়া হবে ]
[আর বুঝতে কোনো সমস্যা থাকলে নিচে কমেন্ট করে অথবা মেইল করে আমাকে জানাতে পারেন। আমার সাধ্যমতো তার সমাধান করার চেষ্টা করব।]
[১ম লেকচার – প্রয়োজনীয় সফটওয়্যার প্রস্তুতি ও ১ম প্রোগ্রাম ]
[২য় লেকচার – Variable, Data type, Method, Operator, Array ও প্রাকটিস ]
[৩য় লেকচার – String, Multidimensional Array, if-then-else, switch, conditional operator ও প্রাকটিস ]
[৪র্থ লেকচার – return type, while, do-while,for loop,try-catch-finally block ও প্রাকটিস ]
[ প্রশ্নোত্তর-১ ]
[ লেকচার ৫ – Class, Object, Inheritance, public, private, static, protected ইত্যাদি]
[ লেকচার ৬ – (Package, interface, Inheritance, Protected ও Class নিয়ে আলোচনা ]
[ লেকচার ৭ – Thread ও Debugging নিয়ে আলোচনা ]
[ লেকচার ৮ – Runnable ও File input output নিয়ে আলোচনা, Android ADT প্রস্তুতি ]
[ লেকচার ১০ – (Android-২ লিস্ট ভিউ, Toast, List adapter) ]
[ লেকচার ১১ – (Android Game Development-১) ]
[ লেকচার ১২ – (Android Game Development-২) ]
[ লেকচার ১৪ – (Android Game Development-৪(শেষ)) ]